1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. rajubdmmail01@gmail.com : A Haque Raju : A Haque Raju
  4. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান - আলোরদেশ২৪

অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান

  • প্রকাশিত : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৪৮ বার দেখা হয়েছে

ডেস্ক নিউজ।।

বাংলাদেশের বৃহৎ শিল্প গ্রুপের মধ্যে অন্যতম যমুনা গ্রুপের। যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান হিসাবে মনোনীত হয়েছেন মরহুম নূরুল ইসলামের স্ত্রী সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। যমুনা গ্রুপের ৪২টি অঙ্গপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের গত ২৩শে আগস্টের সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতভাবে অ্যাডভোকেট সালমা ইসলামকে যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান মনোনীত করা হয়। যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম বাবুলের মৃত্যুর পর চেয়ারম্যান মনোনীত হলেন অ্যাডভোকেট সালমা ইসলাম।

বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল গত ১৩ই জুলাই না ফেরার দেশে চলে গেলেন। সালমা ইসলাম ইতোপূর্বে যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।


সালমা ইসলাম তিনি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশে জাতীয় সংসদের একজন সংসদ সদস্য ও ‘দৈনিক যুগান্তর’ পত্রিকার প্রকাশক।

জনাব, ইসলাম বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আর্থ-সামাজিক, শিক্ষা, মানবাধিকার এবং শিশু ও নারী অধিকার সংরক্ষণের নানা বৃহৎ উদ্যোগে নিজেকে ওতপ্রোতভাবে জড়িয়ে এগিয়ে চলেচেন বহু আগ থেকে । এদেশের উৎপাদন খাতে ও বৈদেশিক মুদ্রা অর্জনে তার ধারাবাহিক সাফল্যের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাকে ২০০১ইং সালে সিআইপির মর্যাদা দিয়েছেন।


তিনি ১৯৯১ইং সাল থেকে ঢাকা জেলা জজকোর্ট, ঢাকা সিএমএম কোর্ট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের ১জন সিনিয়র আইনজীবী হিসেবে আইন পেশায়ও জড়িত আছেন।

এই যমুনা শিল্প পরিবার দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী হিসেবে ১৯৭৫ইং সাল থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন শিল্প, উৎপাদন ও সেবা খাতে বিশেষ করে বস্ত্র খাতের টেক্সটাইলের স্পিনিং, নিটিং, ডায়িং, হাইটেক ফ্যাব্রিক্স, গার্মেন্টস, টয়লেট্রিজ, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, বেভারেজ, যমুনা ফিউচার পার্ক শপিংমল, ফাইভস্টার হোটেল (জেডব্লিউ ম্যারিয়ট হোটেল), বিনোদন পার্ক, অটোমোবাইলস, কেমিক্যাল, লেদার, রিয়েল এস্টেট সেক্টর, হাউজিং, টায়ার অ্যান্ড রাবার, প্রিন্টিং ও পাবলিশিং (দৈনিক যুগান্তর), ইলেকট্রনিক্স মিডিয়া (যমুনা টিভি) ইত্যাদি প্রতিষ্ঠার মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করে দেশের আর্থ-সামাজিক ও শিল্প খাতে উন্নয়নের বিশাল অবদান রাখতেছে।

তবে যমুনা গ্রুপে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বর্তমানে অর্ধলক্ষাধিক মানুষের কর্মস্থল। অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির নতুন নেতৃত্বে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলে এর অসমাপ্ত স্বপ্ন দ্রুত বাস্তবায়ন করতে সক্ষম হবে বলে যমুনা গ্রুপের পরিচালনা পর্ষদ মনে করেন।

শেয়ার..

2 responses to “অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

বিজ্ঞাপন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed