1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. rajubdmmail01@gmail.com : A Haque Raju : A Haque Raju
  4. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
করোনাযোদ্ধা ইফতেখার আহমেদ বদরুল চেয়ারম্যান রহিমপুর ইউপি - আলোরদেশ২৪

করোনাযোদ্ধা ইফতেখার আহমেদ বদরুল চেয়ারম্যান রহিমপুর ইউপি

  • প্রকাশিত : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৪৫ বার দেখা হয়েছে



আমিনুল ইসলাম (হিমেল) বিশেষ প্রতিনিধি
কমলগঞ্জ (মৌলভীবাজার) ॥


চলিত বছরের মার্চ মাসে বাংলাদেশে প্রাণঘাতি নোভেল করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়। এরপর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়ে সারা দেশের মত মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাসহ রহিমপুর ইউনিয়নের সব এলাকার শত শত কর্মজীবী মানুষ। বিশেষ করে কাজ হারিয়ে চরম বিপাকে পড়েন দিনমজুর, শ্রমজীবীসহ নিম্ন আয়ের মানুষজন। সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধের চেয়ে পেট চালানোই ছিল বড় চ্যালেঞ্জ। এই অবস্থায় জনপ্রতিনিধি ও বিত্তশালীরা দু:স্থ মানুষজনদের পাশে দাঁড়ানোর কথা ছিল। সেখানে মানুষের সংস্পর্শে আসলে করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার আশংকায় অনেক জনপ্রতিনিধিই মাঠছাড়া ছিলেন।

তবে সেই জায়গায় ব্যতিক্রম ভাবে ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপের পরের দিন থেকে কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান সমূহে স্ব-শরীরে অবস্থান করে জীবাণুনাশক ঔষধ ছিটানো, রাস্তার মোড়ে মোড়ে সাবান ও পানীয়জলের ব্যবস্থা, বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ১নং রহিমপুর ইউনিয়নের (স্বর্ণপদক প্রাপ্ত) চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল ।

এছাড়াও রহিমপুর ইউনিয়নের বড় একটি অংশ নিম্ন আয়ের চা-শ্রমিক এলাকার দুঃস্থ নিম্ন আয়ের মানুষ ও ভাসমান মানুষদের মধ্যে ব্যক্তিগত তহবিল, সরকারি সাহায্য, এবং বিভিন্ন সমাজসেবী প্রতিষ্ঠান ও বিত্তশালীদের থেকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করে রাস্তায় মানুষজনদের মাস্ক, জীবাণুনাশক ঔষধ, সাবান, নিত্যপ্রয়োজনীয় খাদ্র সামগ্রী স্ব-শরীরের উপস্থিত হয়ে ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেয়া চেষ্টা করছেন। যদিও তা চাহিদার তুলনায় অপ্রতুল ছিল। তবুও থেমে থাকেননি তিনি। কখনও পায়ে হেঁটে, কখনও রিক্সায় চড়ে আবার কখনও সাইকেলযোগে এসব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিয়েছেন মানুষের বাড়ি বাড়ি। কখনও নিজ কাঁধে মেশিন নিয়ে জীবানুনাশক স্প্রে করছেন রাস্তায় রাস্তায়। এ যেন মানবতার এক অনন্য দৃষ্টান্ত। জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপের পর থেকেই মানুষের পাশে রয়েছেন তিনি।

কমলগঞ্জ উপজেলার কোভিড-১৯ এর প্রাদুর্ভাব প্রতিরোধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সরকারি সহায়তা ও (স্বর্ণপদক প্রাপ্ত) চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল এর ব্যক্তিগত পক্ষ থেকে রহিমপুর ইউনিয়নে ৫৩৮০ জন কর্মহীন অসহায় ও হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ।

তাছাড়াও ইফতেখার আহমেদ বদরুল ও বিত্তশালীদের সহায়তায় নগদ ৬,০৫,০৭৭ টাকা দ্বারা চাউল, তেল, আলু, ছোলা, চানাডাল, মুসরীডাল, পিয়াজ, ময়দা, লবন, সেমাই, লুডুলস, সাবান, মিষ্টি লাউ সহ খাদ্য সামগ্রী ক্রয় করে চাউলের সাথে প্যাকেটজাত করে বিতরণ করেন।

তিনি নিজ এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী ও নগদ অর্থ। বিতরণ করেছেন মাতৃত্বকালীন, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা। করোনা শুরু হওয়ার পর থেকে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী ও লিফলেট বিতরণ করেন। করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে ফলমূল ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

শেয়ার..

One response to “করোনাযোদ্ধা ইফতেখার আহমেদ বদরুল চেয়ারম্যান রহিমপুর ইউপি”

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন...

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed