1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. rajubdmmail01@gmail.com : A Haque Raju : A Haque Raju
  4. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
জাতীয় সংসদের নবম অধিবেশন বসবে আগামীকাল - আলোরদেশ২৪

জাতীয় সংসদের নবম অধিবেশন বসবে আগামীকাল

  • প্রকাশিত : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩০৮ বার দেখা হয়েছে

ডেস্ক নিউজ।।

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদের ৯ম অধিবেশন বসবে আগামীকাল ৬ই সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায়। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে গত ১৯শে আগস্ট এ অধিবেশন আহ্বান করেন।

বাংলাদেশের সংবিধানের ৬০ দিনের বাধ্যবাধকতার জন্য এ অধিবেশন ডাকা হয়েছে। ফলে অধিবেশন সংক্ষিপ্ত হবার কথা রয়েছে। সংসদ সচিবালয় থেকে জানা গেছে এখন পর্যন্ত অধিবেশন ৬,৭,৮,৯ এ চার কার্যদিবস চলার কথা। যদি প্রয়োজন হয় তাহলে দুই/তিন দিন বাড়ানু হতে পারে।

বৈশ্বিক এ মহামারী করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে গণমাধ্যম কর্মীদের সরাসরি সংবাদ সংগ্রহের জন্য সংসদ কার্ড ইস্যু করা হয়নি। গত দুটি (৭ম ও ৮ম) অধিবেশনের মতো নবম অধিবেশনও সংবাদ কর্মীদের সংসদ বাংলাদেশ টেলিভিশন থেকে সংবাদ সংগ্রহ করতে হবে।

এছাড়াও এই অধিবেশনে সংসদ সদস্যদের অংশগ্রহণ সীমিত রাখা হবে। আগের দুটি অধিবেশনের মতো প্রতিদিন ৭০ থেকে ৯০ জন সদস্য অংশ গ্রহনের ব্যবস্থা রাখা হয়েছে বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়। বয়স্ক বা অসুস্থ সংসদ সদস্যদের অধিবেশনে অংশগ্রহণ থেকে বিরত রাখা হবে। আর যারা অংশ নিবেন তারা করোনাকলীন সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে অংশ গ্রহন করবে। তবে সংসদ অধিবেশন কক্ষের আসন বিন্যাসও আগের দুটি অধিবেশনের মতো দূরত্ব বজায় রেখে করা হয়েছে।

গত ১০ই জুন একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়ে গত ৯ই জুলাই শেষ হয়। মোট ৯ কার্যদিবসের ওই অধিবেশনে চলতি অর্থবছরের বাজেট পেশ ও পাস করা হয়। সে অধিবেশনে বাজেট পাসসহ ১৬টি সরকারি বিলের মধ্যে ৫টি সরকারি বিল পাস হয়।

শেয়ার..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিজ্ঞাপন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed