1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
পরকালের চিন্তা ভাবনা জুবায়ের আহমেদ - আলোরদেশ২৪

পরকালের চিন্তা ভাবনা জুবায়ের আহমেদ

  • প্রকাশিত : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৮৩ বার দেখা হয়েছে

জন্ম: আল্লাহ পাক আমাদেরকে এই পৃথিবিতে সৃষ্টি করেছেন উনার ইবাদত বন্দেগী এবং উপাসনা করার জন্য। তাই আল্লাহ পাককে রাজি খুশি করা আমাদের একান্ত কাম্য।

মৃত্যু: মানুষ একদিন এই পৃথিবী থেকে চলে যাবে কোরআনে আল্লাহ তায়াল বলেন যে প্রত্যেক প্রাণীই মরণশীল তাই প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

বিচরণ: এই পৃথিবীতে চলার ক্ষেত্রে বিভিন্ন সময় বিভিন্ন কাজে এলাকা গ্রাম অথবা শহর প্রতিবেশী সবার সাথে মিলে মিশে চলতে হয়। এর কারণ হচ্ছে মানুষ সামাজিক জীব। চলার ক্ষেত্রে বড়দেরকে সম্মান আর ছোটদেরকে স্নেহ করা।
যা আমাদের নবী শিক্ষা দিয়ে গিয়েছেন।

জন্মস্থান: আমরা আমাদের জন্মস্থান সেটাকেই বলি যেখানে আমরা জন্মগ্রহণ করি( নিজের গ্রাম অথবা শহর ) আর এই জন্মস্থানকে আমাদের প্রত্যেকের প্রাধান্য দেওয়া উচিত। কারণ এই পৃথিবীতে আসার পর আপনার আমার জন্মস্থানের মানুষগুলি আপনার জন্মের পর আপনাকেও নিয়ে খুশি করবে। আপনি এ পৃথিবী থেকে চলে যাওয়ার
পরে আপনার জন্মস্থানের মানুষগুলো আপনাকে শেষ বিদায় জানাবে। তাই নিজের জন্মস্থানকে সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া একান্ত কাম্য।

ক্ষণস্থায়ী দুনিয়া: এ পৃথিবী থেকে চলে যাব এটা আমরা জানি, ক্ষণস্থায়ী দুনিয়া থেকে আমরা একদিন চলে যাব তার পরেও আমাদের ভেতরে অহংকার বিদ্বেষ এগুলো আমাদের মাঝে বিদ্যমান। হিংসা বিদ্বেষ পরিত্যাগ করে একে অপরের সাথে ভাল হয়ে চলা প্রয়োজন।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed