1. mumin.2780@gmail.com : admin : Muminul Islam
  2. Amenulislam41@gmail.com : Amenul :
  3. smking63568@gmail.com : S.M Alamgir Hossain : S.M Alamgir Hossain
নেতৃত্ব, ব্যবস্হাপনা ও সমঝোতা বিষয়ক কর্মশালা কমলগঞ্জে অনুষ্ঠিত - আলোরদেশ২৪

নেতৃত্ব, ব্যবস্হাপনা ও সমঝোতা বিষয়ক কর্মশালা কমলগঞ্জে অনুষ্ঠিত

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৮৭৪ বার দেখা হয়েছে

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি।।
সিলেট বিভাগের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা বৃদ্ধি প্রকল্পের আওতায়, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়ন সম্মেলন কক্ষে দিনব্যাপী নেতৃত্ব,ব্যবস্হাপনা ও সমঝোতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৮ই মার্চ) সকাল ১১ টায়৷ ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবি এর আয়োজনে নেতৃত্ব, ব্যবস্হাপনা ও সমঝোতা বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন মাধবপুর ইউনিয়ন চেয়ারম্যান পুস্প কুমার কানু।
কর্মশালায় প্রশিক্ষন কর্মকর্তা চম্পা পালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক শাব্বীর এলাহী, নুরুল মোহাইমিন মিল্টন,আসহাবুজ্জামান শাওন, ইউপি সদস্য কৃষ্ণলাল দেশোয়ারা, সংরক্ষিত নারী সদস্য সুমিত্রা বালা নুনিয়া, বাংলাদেশ চা শ্রমিক মনু, ধলই ভ্যালী সভাপতি ধনা বাউরী, সহ-সভাপতি গায়েত্রী রাজভর, সাংগঠনিক শংকর তাঁতী,সাবেক চা শ্রমিক নেতা গোপাল নুনিয়া,দেওনারায়ন পাশি,ইমাম আনাম হোসেন,পুরোহিত মনিলাল চৌবে, সমাজসেবক জেফ্রী কিংহাম, ইউ এন উম্যান মাধবপুর চা বাগান গ্রুপের সভাপতি রাধিকা গোয়ালা প্রমূখ।
বক্তারা বলেন, চা বাগানের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা নিশ্চিত করতে তাদের মধ্যে সচেতনা বৃদ্ধি করাটা জরুরী। পুরুষের পাশাপাশি প্রতিটি নারীরা ও সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা পালনে এগিয়ে আসা উচিৎ তাদের দ্বারাই পরিবারের সুরক্ষা নিশ্চিত করা সম্ভব।  বিভিন্ন  চা বাগানের অনগ্রসর নারী চা শ্রমিকদের কে নিয়ে ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবির এমন উদ্যোগ গ্রহণ করায় বক্তারা ধন্যবাদ জানান।
উল্লেখ্য সম্প্রতি ব্রেকিং দ্যা সাইল্যান্স এন্ড অক্সফাম জিবির উদ্যোগে বৃহত্তর সিলেট বিভাগের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলার ১১ টি উপজেলায়  ২৫ টি চা বাগানে পাইলট প্রজেক্ট হিসাবে নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সুরক্ষা বৃদ্ধি প্রকল্পের কার্যক্রম শুরু করা হয়েছে।

শেয়ার..

আরো সংবাদ পড়ুন...
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | আলোর দেশ ২৪ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Developed By Radwan Ahmed